| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ইসলামী ইউনিভার্সিটির ইআরপি সফটওয়্যার উদ্বোধন


ইসলামী ইউনিভার্সিটির ইআরপি সফটওয়্যার উদ্বোধন


রহমত ডেস্ক     09 August, 2022     10:22 AM    


বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটির (বিআইউ - BIU) সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম ডিজিটালি সম্পন্ন করার নতুন ইআরপি সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে।

সোমবার ( ০৮ আগস্ট ) রাজধানীর মুগদা থানাধীন গ্রীন মডেল টাউনস্থ বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে  বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. মো: আমিনুল হক ভুঁইয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সফটওয়্যারটির উদ্বোধন কার্যক্রম সম্পন্ন করেন।

সফটওয়্যার উদ্বোধন পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় এডুকেশন ইআরপি সফটওয়্যারের সংক্ষিপ্ত পরিচিতি, ব্যবহারের সুফল ইত্যাদি বিষয়ে বক্তব্য রাখেন ইআরপি সফটওয়্যারটির নির্মাতা প্রতিষ্ঠান সফটরিদম আইটি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মোফাচ্ছির হোসাইন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরির সঞ্চালনা এবং পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মশিউদ্দীন আনওয়ার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সফটওয়্যার উদ্বোধন ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সদস্য সচিব এবং ডিরেক্টর প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট সাইয়্যেদ শহীদুল বারী, কোষাধ্যক্ষ কাজী আখতার হোসাইন, ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আনম রফিকুর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আরশাদ আলী মাতুব্বর, হিসাব বিভাগের ডেপুটি ডিরেক্টর নুরুজ্জামান মাসুদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো: আমিনুল হক ভুঁইয়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নিসা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনপূর্বক নতুন সফটওয়্যারটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের একাডেমিক কার্যক্রম আরও সহজতর এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের শ্রম ও সময়ের সঠিক ব্যবহার এবং কর্মদক্ষতা নিশ্চিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া গার্ডিয়ান পোর্টালের মাধ্যমে ছাত্রছাত্রীদের অভিভাবকদের সাথেও বিশ্ববিদ্যালয়ের নিবিড় সম্পর্ক তৈরি হওয়া সর্বোপরি এর মাধ্যমে বিআইইউ উচ্চ শিক্ষা, বাংলাদেশের উন্নয়ন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে উত্তোরোত্তর অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সভাপতির বক্তব্যে মশিউদ্দীন আনওয়ার আহমেদ সফটওয়্যার ডেভেলপমেন্ট ও ইম্প্লিমেন্টেশনের  সাথে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী এবং সম্মানিত শিক্ষকবৃন্দ তাদের নিজ নিজ কার্যাবলী নতুন সফটওয়্যারের মাধ্যমে যথাসময়ে সম্পন্ন করার মাধ্যমে সফটওয়্যারটির পরিপূর্ণ সুবিধাদি উপভোগ নিশ্চিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।